বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:২১ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
আমাদের পুলিশ এখন আমেরিকান স্টাইলে আন্দোলন দমাতে পারে: প্রধানমন্ত্রী জাতীয় পর্যায়ে একক লোকনৃত্য প্রতিযোগিতায় সেরা নৃত্য শিল্পী মেয়ে অন্বেষা চৌধুরী পূজা মহান মে দিবস আজ শান্তিগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান খাইরুন আইনজীবীর পোশাকে পিয়ার হাসি ভাইরাল, কী বলছেন অভিনেত্রী শনিবার সাপ্তাহিক ‘ছুটিই থাকছে’ প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু কাল, স্বপ্ন পূরণে হাওরপাড়ে খুশির ঢেউ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
আফগানদের হারিয়ে ফাইনালে ‘উদীয়মান’ সৌম্যরা

আফগানদের হারিয়ে ফাইনালে ‘উদীয়মান’ সৌম্যরা

স্পোর্টস ডেস্কঃ  
ক্রিকেটে এখন আর বাংলাদেশ অংশগ্রহণ করার জন্য কোথাও খেলে না। বিশ্বকাপ হোক কিংবা চ্যাম্পিয়নস ট্রফি, অন্তত সেমিফাইনাল খেলার লক্ষ্য থাকেই। আর এশিয়ান পরিমণ্ডলে সেটা অন্তত ফাইনালে পৌঁছানোর লক্ষ্য। এশিয়ান ক্রিকেট কাউন্সিল ইমার্জিং কাপে বাংলাদেশ সেদিক থেকে সফল। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়ে সে লক্ষ্যে সফল বাংলাদেশ ইমার্জিং দল।
আফগানিস্তানকে বাংলাদেশ শুধু হারায়নি, রীতিমতো গুঁড়িয়ে দিয়েছে। নির্ধারিত পঞ্চাশ ওভার টিকেও ২২৮ রানের বেশি তুলতে পারেনি আফগানরা। সে লক্ষ্য ছুঁতে বাংলাদেশদের উদীয়মানদের ৪০ ওভারও দরকার হয়নি। ৬১ বল হাতে রেখেই ফাইনালে পৌঁছে গেছে বাংলাদেশ। দুর্দান্ত দাপট দেখানো যাকে বলে।
হাসান মাহমুদের প্রথম স্পেলেই প্রায় শেষ হয়ে গেছে আফগানিস্তান। পাওয়ার প্লের পর সৌম্য সরকারও যোগ দিলেন উইকেট উৎসবে। ৩৬ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে আফগানিস্তান ইমার্জিং দল। দলের একমাত্র অ-উদীয়মান আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পাওয়া সামিউল্লাহ শিনওয়ারিও বিদায় নিয়েছেন দলকে ৭৩ রানে রেখে। এরপর দুটি বড় জুটি পেয়েছে আফগানিস্তান। কিন্তু ৬৭ ও ৮৬ রানের সে জুটি দুটি শুধু দলকে ভদ্রস্থ ইনিংস এনে দিতে পেড়েছে। জয়ের জন্য প্রয়োজনীয় বড় স্কোর হয়নি এতে। ১২৮ বলে ১১৪ রান করে শেষ ওভারে আউট হয়েছে দারউইশ রাসুল।
টুর্নামেন্টের শুরুতেই ভারতকে উড়িয়ে দেওয়া বাংলাদেশের জন্য এ স্কোর যে কিছুই না সেটা প্রমাণ করেছেন সৌম্যরা। উদীয়মানদের এক টুর্নামেন্টে আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পাওয়া পাঁচ-ছয়জন নিয়ে নামা বাংলাদেশের ব্যাটিং লাইনআপের কাছে পাত্তাই পায়নি আফগানিস্তানের তরুণ বোলাররা। নাঈম শেখ ১৭ রানে আউট হয়ে গেলেও নিজেদের ফর্ম ধরে রেখেছেন সৌম্য ও নাজমুল হোসেন শান্ত। ৫৯ বলে ৬১ রান করেছেন সৌম্য। ৬৮ বলে ৫৯ রান করেছেন নাজমুল। ১৫৪ রানে নাজমুলের বিদায়ের পরও রানের গতি কমেনি। জাতীয় দলে সুযোগের আশায় থাকা ইয়াসির (৩৮) ও ভারতে টি-টোয়েন্টি সিরিজ খেলে আসা আফিফ (৩৬ বলে ৫৫ রান) ম্যাচটা শেষ করেছেন অনায়াসে।
আগামী ২৩ নভেম্বর পাকিস্তান ইমার্জিং দলের বিপক্ষে ফাইনালে খেলবেন সৌম্য-নাজমুলরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com